দীর্ঘক্ষণ Lipstick ঠোটে রাখার কিছু Killer Tips

Author: | Posted in Health Tips No comments
Want create site? Find Free WordPress Themes and plugins.

দীর্ঘক্ষণ Lipstick ঠোটে রাখার কিছু Killer Tips

দীর্ঘক্ষণ Lipstick ঠোটে রাখার কিছু Killer Tips আজ দেয়া হল। টিপস গুলো ফলো করলে দিন শেষেও আপনার ঠোটের লিপস্টিক থাকবে একদম উজ্জ্বল।

আপনার ত্বক, পোশাক, ব্যক্তিত্ব, দিনের সময়, চেহারা এই সবকিছু মাথায় রেখেই লিপস্টিক বেছে নিতে হবে। তবে অনেকেরই অভিযোগ সকালবেলা লিপস্টিক লাগিয়ে অফিসে গিয়েছেন। কিন্তু দুপুরের মধ্যেই লিপস্টিক পুরো গায়েব। ঠোঁটের লিপস্টিক মুখে ছড়িয়ে একাকার অবস্থা। কিন্তু অন্যদের লিপস্টিক যেমন ছিল তেমনই আছে।

আসলে লিপস্টিক দীর্ঘক্ষণ ঠিক রাখার কিছু কৌশল আছে। এই কৌশলগুলো জানা থাকলেই জেনে নিন পদ্ধতিগুলো।

স্ক্র্যাবিং

স্ক্র্যাবিং

ত্বকের মতো ঠোঁটেও থাকে মৃতকোষ। তাই ঠোঁটেও স্ক্র্যাবিং করা জরুরি। মৃত কোষের ওপর লিপস্টিক দিলে খুব স্বল্পস্থায়ী হয়। তাই ঠোঁট স্ক্র্যাবিং করুন নরম টুথব্রাশ দিয়ে। কিংবা চালের গুড়াও ব্যবহার করতে পারেন স্ক্র্যাবিংয়ের জন্য। স্ক্র্যাবিংয়ের পর অবশ্যই ময়েশ্চারাইজিংয়ের জন্য ভালো লিপ বাম ব্যবহার করুন।

লিপ লাইনার দিয়ে লাইন আঁকুন

লিপ লাইনার

লিপস্টিকের চাইতে লিপ লাইনার বেশিক্ষণ থাকে ঠোঁটে। লিপ লাইনার ছড়ায় না তাই ঠোঁটের আশেপাশের ত্বকে লিপস্টিক ছড়িয়ে যাওয়ার ভয়ও থাকে না লিপ লাইনার দিলে। লিপস্টিক লাগানোর আগে লিপস্টিকের রঙের সাথে মিলিয়ে ভালো লিপ লাইনার লাগিয়ে নিন।

টিস্যু চেপে নিন

টিস্যু চেপে নিন

লিপস্টিক লাগিয়ে ঠোঁটের মাঝে একটি টিস্যু পেপার চেপে ধরুন। এতে লিপস্টিকের বাড়তি তেল শুষে নিবে টিস্যু পেপার। ফলে লিপস্টিক ছড়িয়ে যাওয়ার ভয় কমবে। সেই সঙ্গে দারুণ ম্যাট ফিনিশিং পাবেন।

 

পাউডার

পাউডার

লিপস্টিক লাগিয়ে টিস্যু পেপার দিয়ে বাড়তি অংশ শুষে নেওয়ার পর পাউডার ব্রাশ দিয়ে একটি পাউডার লাগিয়ে নিন ঠোঁটে। বাড়তি পাউডার ঝেড়ে ফেলে আরেক কোট লিপস্টিক লাগিয়ে নিন। এবার এই কোটের ওপরেও টিস্যু চেপে ধরুন। এই পদ্ধতিতে লিপস্টিক দীর্ঘ সময় পর্যন্ত অক্ষত থাকবে।

সঠিক লিপস্টিক নির্বাচন

সঠিক লিপস্টিক

মার্কেটে বেশ কিছু লিপস্টিক পাওয়া যায় যেগুলো ম্যাট ফিনিশিংয়ের এবং দীর্ঘ সময় ঠোঁটে থাকার ফর্মুলায় তৈরি। এ ধরণের লিপস্টিক বেছে নিন আপনার জন্য।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Add Your Comment